LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ০৩ মে ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

শ্রীপুরে ১৭ঘন্টা পর উদ্ধার হলো মহুয়া এক্সপ্রেস ট্রেন



বি এ রায়হান, গাজীপুরঃ গাজীপুরের শ্রীপুরের কাওরাইদ রেল স্টেশনে লাইনচ্যুত মহুয়া এক্সপ্রেস ট্রেনের উদ্ধার কাজ সম্পন্ন হয়েছে। দুর্ঘটনার ১৭ঘন্টা পর দুটি বগি ও একটি ইঞ্জিন উদ্ধার করা হয়েছে। শুক্রবার (২১জানুয়ারি) ভোর রাত ৫টা ৩০ মিনিটের সময় উদ্ধার কাজ সম্পন্ন হয় বলে জানিয়েছেন কাওরাইদ রেল স্টেশনের মাস্টার মোঃ আল আমিন মৃধা। তিনি জানান, বৃহস্পতিবার বেলা ১১টা ৩৫মিনিটের দিকে মহুয়া এক্সপ্রেস কাওরাইদ স্টেশনে প্রবেশের সময় স্টেশন ভবন এলাকায় দুই নাম্বার লাইনে লাইনচ্যুত হয়। এতে ট্রেনটির দুটি বগির চারটি চাকা ও ইঞ্জিনের দুটি চাকা লাইনচ্যুত হয়ে পড়ে। উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানোর পর বিকেল ৪টা ১০মিনিটে ঢাকা থেকে রিলিফ ট্রেন গিয়ে উদ্ধার কাজ শুরু করে। পরে ৬টা ৩৫মিনিটে প্রথম একটি বগি উদ্ধার করা হয়। পরে রাত ৯টা ৩০মিনিটে অপর আরেকটি বগি উদ্ধার করা হয়। সবশেষ ভোর রাত ৫টা ৩০মিনিটের সময় ইঞ্জিন উদ্ধার করা হলে উদ্ধার কাজ সমাপ্ত করা হয়। রেল দুর্ঘটনা নিয়ে মেরামতকারী প্রতিষ্ঠান ও স্টেশন কর্তৃপক্ষের পরস্পরবিরোধী বক্তব্য পাওয়া গেছে। দুর্ঘটনার সময় কাওরাইদ রেল স্টেশনে কর্তব্যরত ছিলেন স্টেশন মাস্টার আমিনুল ইসলাম। তিনি জানান, ঢাকা থেকে নেত্রকোনার মোহনগঞ্জগামী মহুয়া এক্সপ্রেস ট্রেনটি বেলা ১১টা ১২মিনিটে শ্রীপুর স্টেশন ছাড়ে। ১১টা ৩৫মিনিটের সময় ট্রেনটি কাওরাইদ স্টেশন এলাকায় প্রবেশের আগেই ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুত হয়। তিনি আরও জানান, কাওরাইদ রেললাইন স্টেশন এলাকায় রেল লাইন মেরামতে কাজ চালাচ্ছিল গ্যাং সদস্যরা (মেরামতকারী সদস্যরা)। মেরামতকারীরা ২নং লাইনের নিচে কাঠের ¯িøপার সরিয়ে ফেললে ওই লাইনে ট্রেন চলাচল অনুপযোগী হয়ে পড়ে। ২নং লাইন মেরামতের বিষয়টি কাওরাইদ স্টেশন মাস্টারকে অবহিত করেননি মেরামতকারী প্রতিষ্ঠান। এদিকে, অবহিত না করায় মহুয়া এক্সপ্রেস ট্রেনটিকে স্টেশনর ২ নাম্বার লাইনে প্রবেশের অনুমতি দেয় স্টেশনে কর্তব্যরত মাস্টার। পরে ট্রেনটি স্টেশনে প্রবেশের সময় স্টেশন ভবন এলাকায় একটি ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। এতে তাড়াহুড়ো করে নামতে গিয়ে কয়েকজন সামান্য আহত হয়েছে। রেল স্টেশনের এক নাম্বার লাইনে যানচলাচল স্বাভাবিক আছে। দুর্ঘটনার কিছু সময় ময়মনসিংহগামী ব্রহ্মপুত্র এক্সপ্রেস মহুয়া এক্সপ্রেসের সকল যাত্রীকে তুলে নিয়ে যাওয়ায যাত্রী দুর্ভোগ কমানো সম্ভব হয়েছে বলে তিনি জানান। অভিযোগ অস্বীকার করে রেলওয়ের পিডবিøউ মোস্তাফিজুর রহমান জানান, স্টেশন মাস্টারকে জানিয়েই সকাল থেকে ওই লাইনে মেরামত চলছিল। স্টেশন মাষ্টারের ভুল সিগন্যালের কারণেই এই দুর্ঘটনা ঘটেছে বলে জানান। তবে স্টেশন মাস্টার আমিনুল ইসলাম বলেছেন, আমাকে না জানিয়েই তারা লাইন মেরামতের কাজ করছিল। এছাড়াও কোন ট্রেন স্টেশনের প্রবেশের আগে একাধিকবার মাইকিং করে যাত্রীদের জানিয়ে দেয়া হয়, ট্রেনটি কত নাম্বার লাইনে থামবে। এখানেও মাইকিং করা হয়েছিল, কিন্তু মেরামতকারীরা মাইকিং শুনেও দুই নাম্বারে লাইনে ট্রেন প্রবেশে নিষেধ করেননি।


1